মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শালিখায় শালিখায় খাল খননের উদ্বোধন করলেন মাগুরা-২ আসনের এমপি ড.শ্রী বীরেন শিকদার মহোদয়।

গত বৃহস্পতিবার বিকালে নিজ হাতে উপজেলার ধনেশ্বরগাতী ইউনিয়নের সিংড়া গ্রামের গুড় পাগলা খাল খননের উদ্বোধন করলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।এসময় তিনি নিয়ে জ হাতে মাটি কেটে খাল খননের শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা আনোয়ার কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল হাসান,উপজেলা ক্ষেত্র সহকারী দেবাশীষ বিশ্বাস, ধনেশ্বরগাতী ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদারসহ স্থানীয় বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ ।

এ সময় জেলা মৎস্য কর্মকর্তার সহযোগিতায় সিংড়া আশ্রায়ন পুকুরে রুই, কাতলা, মৃগেল সহ বিভিন্ন মাছের পোনা অবমুক্তকরণও করা হয়। উদ্বোধনকালে ড. শ্রী বীরেন শিকদার বলেন, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের উদ্বোধন করা এই খালটি এলাকার সুবিধাভোগীরা মৎস্য উৎপাদন করে একদিকে যেমন পুষ্টি চাহিদা পূরণ করতে পারবে অপরদিকে মৎস্য উৎপাদন করে দেশ ও দশের কল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করতে পারবে বলে আমি বিশ্বাস করি।

উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন আক্তার বলেন, দীর্ঘদিন যাবত খালটি মাটি ভরাট হয়ে অকেজো হয়ে পড়ছিল, আমরা এটাকে ধাপে ধাপে খনন করে মৎস্য চাষ উপযোগী করার চেষ্টা করছি যাতে এলাকার মানুষ মৎস্য উৎপাদন করে মাছের চাহিদা পূরণে সক্ষমতা অর্জন করতে পারে।